সুপারের বাণী

বিসমিল্লাহির রাহমানির রাহিম

আধুনিক শিক্ষাব্যবস্থায় প্রাতিষ্ঠানিক শিক্ষার গুরুত্ব অপরিসীম। শিক্ষা প্রত্যেক মানুষের মৌলিক অধিকার। মানুষকে সুনাগরিক হিসেবেগড়ে তোলার জন্য শিক্ষার কোন বিকল্প নেই। শিক্ষা জাতির মেরুদন্ড, জাতিরবিবেক। শিক্ষাগ্রহণের জন্য পবিত্র কুরআন ও হাদিস শরীফে গুরুত্ব দেওয়াহয়েছে।

শিক্ষা অর্জন ছাড়া কোন মানুষ পূর্ণাঙ্গরূপ পায়না। মাধ্যমিক স্তরেশিক্ষা ব্যবস্থা চালু ও প্রসারের ক্ষেত্রে অবদান রাখার লক্ষ্যে ১৯৯০সালে অত্র প্রতিষ্ঠানটি এলাকার গণ্যমান্য ও বিশিষ্ট ব্যক্তি এবং সমাজ সেবকদের আন্তরিক প্রচেষ্টা ও সহযোগিতায়প্রতিষ্ঠিত হয়েছে। মাদরাসাটি সুনামগঞ্জজেলার ছাতক উপজেলার নোয়ারাই ইউনিয়নে অবস্থিত। প্রতিষ্ঠালগ্ন থেকেই মাদরাসাটি সরকারী নীতিমালা অনুযায়ী শিক্ষা কার্যক্রম ও ধর্মীয় মুল্যবোধ প্রসারে ম্যানেজিং কমিটির সম্মানিতসভাপতি ও সদস্যদের তত্ত্বাবধানে সূযোগ্য ও দক্ষ শিক্ষক মন্ডলী দ্বারা পরিচালিত হয়ে আসছে।

মাদরাসাটির ভৌত-অবকাঠামো সুবিধা বিদ্যমান। বয়েজ স্কাউট, গার্লস্-ইন-স্কাউট, জাতীয় অনুষ্ঠান, বিভিন্নধর্মীয়, সামাজিক ও সাংস্কৃতিক অনুষ্ঠান, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতাকার্যক্রম চালু রয়েছে। কাঙ্খিত ফলাফল অর্জনের জন্য ত্রিমূখী প্রচেষ্টা প্রয়োজন। এক্ষেত্রে শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকের সমন্বিত প্রয়াস অনস্বীকার্য।

প্রতিষ্ঠানটিকে আরো সুন্দরভাবে এগিয়ে নেয়ার জন্য সংশ্লিষ্ট সকলের সার্বিক সহযোগিতা একান্ত কাম্য।

আব্দুল কাইয়ুম

সুপার

বন্দরগাঁও ইসলামিয়া দাখিল মাদরাসা

ছাতক, সুনামগঞ্জ।